top of page
Writer's pictureThink-Tank

বাংলাদেশকে আরও শক্তিশালী করে গড়ে তোলা সম্ভব: সালমান এফ রহমান


সবাই ঐক্যবদ্ধ থাকলে বাংলাদেশকে আরও শক্তিশালী করে গড়ে তোলা সম্ভব। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমনটা বলেছেন। জাতির পিতা স্বপ্নের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন খুব দ্রুতই সম্ভব বলে মনে করেন দেশের শীর্ষস্থানীয় এই ব্যবসায়ী যিনি একাধারে প্রধানমন্ত্রীর উপদেষ্টা রাজনীতিবিদ সংসদ সদস্য এবং ব্যবসায়ী সংগঠক।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। অর্থনৈতিক সূচক গুলোতে বাংলাদেশের গ্রাফ ঊর্ধ্বমুখী। এটি সম্ভব হয়েছে গত এক যুগ ধরে আওয়ামী লীগ সরকারের নেয়া সিদ্ধান্তগুলোর জন্য যা সফলভাবে বাস্তবায়িত হয়েছে।


১৯৭১ সালে বীর মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সারা দিয়ে যুদ্ধে নেমেছিলেন এবং নয় মাসের রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে দেশ স্বাধীন করেছেন। মুক্তিযোদ্ধাদের জন্য বাংলাদেশ পেয়েছে লাল সবুজের পতাকা। রাজনৈতিক স্বাধীনতা এসেছে ১৯৭১ সালে। বর্তমানে বাংলাদেশ অর্থনৈতিক স্বাধীনতা অর্জনের যুদ্ধে লিপ্ত।


দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী এবং রাজনৈতিক ব্যক্তিত্ব, সালমান এফ রহমান মনে করেন আগামী পাঁচ বছর বাংলাদেশ আরও এগিয়ে যাবে। প্রধানমন্ত্রীর শিল্প এবং বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা হিসেবে সালমানের রহমান বৈদেশিক বিনিয়োগকারীদের সাথে প্রতিনিয়ত মিটিং করছেন এবং বাংলাদেশে বিনিয়োগ করলে তারা কিভাবে লাভবান হবেন সেই বিষয় তুলে ধরছেন। গত পাঁচ বছরে বাংলাদেশে প্রচুর বিদেশী বিনিয়োগ এসেছে। এসব সম্ভব হয়েছে সালমান এফ রহমানের চেষ্টার কারণে।


ঐতিহাসিকভাবে বাংলাদেশে মার্কিন বিনিয়োগ বেশি এসেছে। গত ১০ বছরে পরিসংখ্যানে দেখা যায় জাপান এবং সৌদি আরবের বিনিয়োগ বেশি হয়েছে। অর্থনীতিবিদরা আশা প্রকাশ করেন যে এই ধারা আগামী পাঁচ বছরে বজায় থাকবে।

6 views0 comments

Comments


bottom of page