top of page
Writer's pictureThink-Tank

দক্ষতার বৃদ্ধির মধ্য দিয়ে উৎপাদন বাড়াতে হবে - সালমান এফ রহমান

আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে হাল্কা প্রকৌশল শিল্প পণ্য প্রদর্শনী ২০২০। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সালমান এফ রহমান। বিশেষ অতিথি ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সচিব আবদুল হালিম। এছাড়া ইইউর প্রতিনিধি ম্যানফ্রেড ফার্নহোলস, ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ এবং বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সভাপতি আব্দুর রাজ্জাক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান তার বক্তব্যে বলেন - নতুন প্রযুক্তির সংযোজন এবং প্রকৌশল খাতের উন্নয়নে দক্ষতা বৃদ্ধির লক্ষে এগিয়ে যেতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবের সাথে তাল রাখতে হবে।


৪১ জেলার উদ্যোক্তারা এই হাল্কা প্রকৌশল শিল্প পণ্য প্রদর্শনী ২০২০ এ অংশ নিয়েছেন। স্টল আছে ৫৮টি। ব্র্যাক ও বিইআইওএ ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে এই প্রদর্শনীর আয়োজন করেছে।


অনুষ্ঠানে সালমান এফ রহমান তিনটি সমস্যা চিহ্নিত করে সমাধান নিয়ে কথা বলেন। তিনি বলেন দক্ষতার বৃদ্ধির মধ্য দিয়ে উৎপাদন বাড়াতে হবে; উন্নত টেকনোলজি বিদেশ থেকে এনে ডিস্ট্রিবিউট করতে হবে এবং এসএমই খাতের জন্য সহজ ঋণ দেবার ব্যবস্থা নিতে হবে।

Comments


bottom of page