top of page
Writer's pictureThink-Tank

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষতা

বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ উদ্যোক্তা এবং ব্যবসায়ী সালমান এফ রহমানের মতে, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতন একজন দক্ষ নেত্রী পেয়েছি দেখি বাংলাদেশ বহির্বিশ্বে একটি আধুনিক দেশ হিসেবে মাথা উঁচু করে ধরতে সক্ষম হয়েছে।


সালমান এফ রহমান, যিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা, মনে করেন গত ১০ বছরে বাংলাদেশের সাফল্য আকাশচুম্বী এবং এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে। বাংলাদেশের মাথাপিছু আয় ক্রমান্বয়ে বেড়েই চলেছে। বর্তমানে বাংলাদেশের মাথাপিছু আয় ইন্ডিয়া থেকে বেশি।

বাংলাদেশ
গত ১০ বছরে বাংলাদেশের আকাশচুম্বী সাফল্য সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে

বাংলাদেশের অর্থনীতি এবং ব্যবসায়িক খাতে বিশাল অবদান রাখা এই ব্যক্তিত্ব মনে করেন করণা ভাইরাসের কারণে বাংলাদেশের উন্নতি কিছুটা থমকে গেছে তবে আগামী দিনগুলোতে এই পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবে দেশ। তার আশা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসমাপ্ত সব কাজ সম্পন্ন করা হবে একে একে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নেতৃত্ব ও সাহসী পদক্ষেপের কারণে বহির্বিশ্বে বাংলাদেশকে একটি আধুনিক দেশ হিসেবে পরিচিতি দিয়েছেন। বহির্বিশ্বের কাছে বাংলাদেশ এখন একটি উন্নত দেশ হিসেবে পরিচিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেকেও বিশ্ব রাজনৈতিক অঙ্গনে স্থান করে নিয়েছেন। শেখ হাসিনা প্রধানমন্ত্রীর দায়িত্ব নেবার পর বিদ্যুতের উৎপাদন ক্ষমতা বেড়েছে, দেশের প্রতিটি ইউনিয়নে ডিজিটাল সেন্টার স্থাপন হয়েছে, মাধ্যমিক পর্যায় পর্যন্ত সকল ছেলেমেয়েদের মধ্যে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ হয়েছে, কৃষকদের মাঝে কৃষি কার্ড বিতরণ করা হয়েছে, সারাদেশে ১৬ হাজার কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হয়েছে এবং বর্গাচাষীদের মাঝে বিনা জামানতে ঋণ দেয়া হয়েছে।


সালমান এফ রহমান আশা প্রকাশ করেন, এই দক্ষ নেতৃত্ব ও দূরদর্শিতা বাংলাদেশকে বিশ্বের দরবারে এক অনন্য স্থানে নিয়ে যাবে।


তথ্য সুত্রঃ সালমান এফ রহমান


Comentarios


bottom of page