top of page
Writer's pictureThink-Tank

সালমান এফ রহমান সৌদি আরবের প্রতিনিধিদলকে স্বাগত জানান

সৌদি আরবের কর্মকর্তারা বাংলাদেশ সফর করলেন কিছুদিন আগে। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান তাদের স্বাগত জানান শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।


সৌদি আরবের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল কিছুদিন আগে রাজধানীতে পৌঁছায়। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান দুই মন্ত্রীসহ সৌদি প্রতিনিধিদলকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাগত জানান।


৩৬ সদস্যর প্রতিনিধিদলে সৌদি বাণিজ্য মন্ত্রী ড. মাজিদ বিন আব্দুলাহ আল কাসাবি ও পরিকল্পনা মন্ত্রী মোহাম্মাদ বিন মাজেদ আল তিওয়াইজরি সহ ১৭ জন সরকারী কর্মকর্তা ও ২০ জন ব্যবসায়ী ছিলেন।

বাংলাদেশের সরকারী কর্মকর্তাদের সাথে আলোচনা ছাড়াও উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলটি রাষ্ট্রপতি এম আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন। এই দলটি জ্বালানি, স্বাস্থ্য, এ্যাভিয়েশন এবং অবকাঠামো খাতসহ ১৬ উন্নয়ন প্রকল্পে বিনিয়োগের বিষয়ে আলোচনা করেন।


সৌদি আরবের কর্মকর্তারা বাংলাদেশ সফর করলেন

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিআইডিএ) এর নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম বলেন সরকার সৌদি আরব থেকে বিভিন্ন বিনিয়োগ প্রকল্পে ১৫ এবং ২০ বিলিয়ন মার্কিন ডলারের বিনিয়োগ আশা করছে।


আশা করা যায় সৌদি আরবের অর্থনৈতিক শক্তি এবং বাংলাদেশের অর্থনৈতিক সম্ভাবনা ভ্রাতৃপ্রতিম দুই দেশের জনগণের কল্যাণ বয়ে নিয়ে আসবে।


4 views0 comments

Comments


bottom of page