top of page
Writer's pictureThink-Tank

মার্কিন সহকরী বাণিজ্য সচিব সালমান এফ রহমানের সঙ্গে দেখা করলেন


মার্কিন সহকরী বাণিজ্য সচিব ইয়ান স্টেফ প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সাথে আলাপচারিতায় বলেন যে তার দেশ জ্বালানী ও এলএনজি খাতসহ বাংলাদেশের অন্যান্য উন্নয়ন খাতে বিনিয়োগে আগ্রহী।


তিনি বাংলাদেশের চলমান উন্নয়নের প্রশংসা করে বলেন যে মার্কিন কোম্পানিগুলো বাংলাদেশের ভবিষ্যতে নিয়ে বেশ আত্মবিশ্বাসী ও আশাবাদী। আর এরই ধারাবাহিকতায় কোম্পানিগুলো বিনিয়োগে ও চলমান কার্যক্রম বিস্মৃত করতেও আগ্রহী।


বিনিয়োগ-বান্ধব পরিবেশ সৃষ্টি
সালমান এফ রহমান ও মার্কিন সহকরী বাণিজ্য সচিব

ইয়ান স্টেফ বলেন যে মার্কিন কোম্পানি জ্বালানি, অবকাঠামো, আইসিটি, এলএনজি বিশেষ করে ড্রেজিং খাতে বিনিয়োগে আগ্রহী। তিনি মার্কিন কোম্পানিগুলো দেশের ই-কমার্স এবং ব্যাংকিং সিস্টেমে যে সমস্যাগুলো সম্মুখীন হয় তা তুলে ধরেন। তিনি মেধাস্বত্ব রক্ষা এবং জালিয়াতি রোধে একটি সমন্বয় কমিটি গঠন করার প্রস্তাব করেন। সালমান এফ রহমান প্রতিনিধি দলটিকে এইসব সমস্যা সমধানের আশ্বাস দিয়ে বাংলাদেশের আর্থ-সামাজিক খাত যেমন খাদ্য, কৃষি, অবকাঠামো এবং অর্থনৈতিক উন্নয়নের সাফল্যে তুলে ধরেন।


সালমান এফ রহমান বিনিয়োগ এবং ব্যবসা করার প্রক্রিয়া সহজতর করার জন্য বিনিয়োগ-বান্ধব পরিবেশ সৃষ্টি, ডিজিটাইজেশন, অর্থনৈতিক অঞ্চল স্থাপন, সম্ভাব্য বিনিয়োগকারীদের জন্য ওয়ান-স্টপ সেবা চালুকরনসহ সরকারের নেয়া অন্যান্য পদক্ষেপের বিষয়ে অবহিত করেন।


সালমান এফ রহমান বাংলাদেশের ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশ হয়ে উঠার উচ্চাকাঙ্ক্ষী ভাবিষ্যৎ পরিকল্পনার কথা জানান মার্কিন সহকরী বাণিজ্য সচিব ইয়ান স্টেফকে।


8 views0 comments

Commenti


bottom of page