top of page
Writer's pictureThink-Tank

কিরগিজস্তান বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি চায় - সালমান এফ রহমান

কিরগিজস্তান উৎপাদনমুখী শিল্পের জন্য বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিয়োগ করতে চায়। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।


এছাড়া মধ্য এশিয়ার দেশটি বাংলাদেশের সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক জোরদার করতে চায় বলে জানান সালমান এফ রহমান। সফররত কিরগিজ উপ-পররাষ্ট্রমন্ত্রী আভাজবেক আতাখানভের সঙ্গে বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার মতে তৈরি পোশাক শিল্প ও শিক্ষাসহ বিভিন্ন খাতে দুই দেশের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে। পাশাপাশি দুই দেশ কৃষি ও প্রযুক্তি খাতেও কাজ করতে পারে। বর্তমানে কিরগিজস্তানে প্রায় এক হাজার বাংলাদেশি মেডিকেল শিক্ষার্থী পড়ছেন। দেশটি বাংলাদেশ থেকে আরও বেশি শিক্ষার্থী আশা করে।


সালমান এফ রহমান যোগ করেন যে তারা বাংলাদেশের সাথে ইউরোপীয় ইউনিয়নে যৌথভাবে পোশাক রপ্তানি করার ইচ্ছা প্রকাশ করেছে। কিরগিজস্তান কোভিড-১৯ মহামারী চলাকালীন ইউরোপীয় ইউনিয়নের সাথে সক্ষমতা তৈরির জন্য কাজ করেছে এবং ইউরোপীয় ইউনিয়নে পোশাক রপ্তানি করছে।


আভাজবেক আতাখানভ ব্রিফিংয়ে বাংলাদেশের চলমান আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করে বলেন, কিরগিজ প্রধানমন্ত্রী ভবিষ্যতে বাংলাদেশ সফর করতে চান।

3 views0 comments

תגובות


bottom of page