top of page
Writer's pictureThink-Tank

কমনওয়েলথ দেশগুলোর উদ্যোক্তাদের প্রতি আহ্বান

Updated: Sep 23, 2023

সালমান এফ রহমান আহ্বান জানিয়েছেন কমনওয়েলথ দেশগুলোর উদ্যোক্তাদের প্রতি যাতে তারা বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগ করে।


রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমনওয়েলথ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট ফোরামের উদ্বোধন করেছেন। সেই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান কমনওয়েলথভুক্ত দেশগুলোর উদ্যোক্তাদের আহ্বান জানিয়েছেন, তারা যেন বাংলাদেশের কৃষি, শিল্প ও তথ্যপ্রযুক্তি সহ বিভিন্ন খাতে বিনিয়োগে এগিয়ে আসে। দুই দিনব্যাপী সম্মেলনে কমনওয়েলথভুক্ত দেশগুলোর ১৩ জন মন্ত্রীসহ ৩০০ জনের বেশি আন্তর্জাতিক প্রতিনিধি অংশ নিচ্ছেন। অনুষ্ঠানে সালমান এফ রহমান বলেন যে "গ্লোবাল সাউথ অর্থনীতির মধ্যে বাংলাদেশ এখন ভালো অবস্থানে রয়েছে। সমুদ্রপথ নিয়ন্ত্রণ ও বৈশ্বিক বাণিজ্যের প্রতিযোগিতায় বঙ্গোপসাগর গুরুত্বপূর্ণ একটি অঞ্চল হিসেবে আবির্ভূত হয়েছে। পাশাপাশি তিনি জানান যে বাংলাদেশ কমনওয়েলথ অর্থনীতির জন্য বিশেষ সহায়তা প্রদানের জন্য প্রস্তুত।


উপস্থিত সকলে সালমান এফ রহমানের আহ্বানকে উৎসাহিত করেন।


প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা মনে করেন যে কমনওয়েলথের ছত্রছায়ায় থাকা অর্থনীতিগুলো বাণিজ্য বা বাণিজ্যের সুযোগকে কাজে লাগাতে পারে।


বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি সম্ভব হয়েছে শক্তিশালী পোশাক রপ্তানি, স্থিতিস্থাপক রেমিট্যান্স প্রবাহ এবং স্থিতিশীল রাজনৈতিক অবস্থার কারনে। পোশাক রপ্তানিতে শ্রেষ্ঠত্ব প্রমাণ হয়েছে। বাংলাদেশে বিনিয়োগের সুযোগ আগামীতে আরও বাড়বে। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার পাশাপাশি সালমান এফ রহমান একজন সাংসদ সদস্য, নিষ্ঠাবান সমাজসেবক ও সফল ব্যবসায়ী


36 views0 comments

Commentaires


bottom of page